College of Finance and Management

College of Finance and Management

Principal Speech


Principal Image

আপনাদের সবাইকে কলেজ অব ফাইন্যান্স এন্ড ম্যানেজমেন্ট-এ স্বাগতম। অনলাইনে আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইটটি ঘুরে দেখার জন্য আপনাদেরকে আমার আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

আমাদের প্রতিষ্ঠানটিতে আমরা প্রতিটি শিক্ষার্থীকে তার মেধা বিবেচনা করে নিবিড় পরিচর্যার মাধ্যমে পাঠদান করে থাকি এবং এর জন্যে রয়েছে আমাদের অনুকূল শিক্ষা পরিবেশ, চমৎকার শ্রেণিকক্ষ ও দক্ষ-অভিজ্ঞ শিক্ষকমন্ডলী। আপনারা জেনে আনন্দিত হবেন যে, শিক্ষক-শিক্ষার্থীদের যৌথ প্রয়াস এবং পারস্পারিক সহযোগিতার কারণেই প্রতি বছর পাবলিক পরীক্ষায় আমাদের প্রতিষ্ঠানটি একের পর এক প্রত্যাশিত ফলাফল অর্জন করতে সক্ষম হচ্ছে।

আমাদের এখানে সমাজের বিভিন্ন স্তরের এবং বিভিন্ন মেধার শিক্ষার্থী ভর্তি হয়ে থাকে। এদের মধ্যে অনেকেই দরিদ্র এবং কম জিপিএপ্রাপ্ত হয়েও আমাদের এখানে ভর্তি হয়ে প্রতিষ্ঠানটির শিক্ষা-শৃঙ্খলা-নিয়মানুবর্তিতার মধ্য দিয়ে নিজেদের দুর্বল ভীতকে সুদৃঢ় করে শেষাবধি প্রাপ্তির ঘরে শ্রেষ্ঠ অর্জন নিয়েই তবে বিশ্ববিদ্যালয় জীবনে প্রবেশ করে।

আমরা তাদেরকে নিয়ম-শৃঙ্খলায় এমনভাবে অভ্যস্ত করে তুলি যে তা তাদেরকে নিজেদের পায়ে ভর দিয়ে দাঁড়াতে সাহায্য করে, তাদেরকে সাফল্যের পথে এগিয়ে নিয়ে যায়। আর তারা তাদের শিক্ষাবর্ষের শেষপ্রান্তে এসে নিশ্চিতভাবেই পূর্বের তুলনায় একটি ভাল জিপিএ অর্জন করেই তবে গর্বের সাথে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়। প্রাতিষ্ঠানিকভাবে দুর্বল শিক্ষার্থীবৃন্দ যারা কিনা মেধাবী শিক্ষার্থীদের তুলনায় পিছিয়ে পরা, তারা আমাদের শিক্ষক-পরিচালনা পর্ষদের আন্তরিকতা এবং সহযোগিতাপূর্ণ মনোভাবের কারণে কখনোই তাদের অভীষ্ট লক্ষ্য অর্জনে হতাশা, লজ্জা কিংবা কুন্ঠাবোধ করে না এবং করার সুযোগও পায় না।

নিয়মিত শ্রেণি পরীক্ষা, মাসিক পরীক্ষা ইত্যাদিসহ সেমিস্টার পরীক্ষা শিক্ষার্থীদেরকে তাদের প্রকৃত অবস্থা সম্পর্কে সচেতন করে তোলে এবং তাদেরকে পরবর্তী পর্যায়ে কিংবা পরীক্ষায় লেখাপড়ায় উন্নতি করার জন্যে প্রয়োজনীয় প্রস্তুতি ও পদক্ষেপ গ্রহণে তাদের করণীয় সম্পর্কে আগ্রহী করে তোলে।

আমরা ধারাবাহিকভাবে অভিভাবকদের সাথে নিবিড় ও আন্তরিক যোগাযোগ রক্ষা করে থাকি এবং অভিভাবকগণকে তাদের সন্তানদের প্রাতিষ্ঠানিক লেখাপড়ার প্রকৃত অবস্থা ও অগ্রগতি সম্পর্কে নিয়মিত অবহিত করে আসছি। কলেজ অব ফাইন্যান্স এন্ড ম্যানেজমেন্ট-এর ধারাবাহিক সাফল্য, উল্লেখযোগ্য ফলাফল, স্বপ্ন এবং সম্ভাবনা মূলত অভিভাবক, পরিচালনা পর্ষদ, শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দের সম্মিলিত প্রয়াস।

বলাবাহুল্য যে, আমরা সার্বিকভাবে প্রকৃত শিক্ষার জন্যে যা যা করা প্রয়োজন তার সবই করে থাকি। ফলে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি আমরা আমাদের শিক্ষার্থীদের নৈতিক ও আত্মিক উন্নয়নে সম-মনোযোগ দিয়ে আসছি। এছাড়া আমাদের প্রতিষ্ঠানের মানসম্মত শিক্ষাব্যবস্থা এবং শিক্ষা পরিবেশ রক্ষায় শিক্ষকদের জন্য নানাবিধ প্রশিক্ষণ, শিক্ষার্থীদের জন্য নিয়মিতভাবে সহপাঠ্যক্রমিক ও পাঠ-বহির্ভূত অথচ প্রতিভা বিকাশমূলক নানা কার্যক্রমের আয়োজন করা কলেজ অব ফাইন্যান্স এন্ড ম্যানেজমেন্ট-এর অন্যতম উল্লেখযোগ্য বৈশিষ্ট্য। আমাদের একাডেমিক কৃতিত্ব চমৎকার।  পাবলিক পরীক্ষায় দুর্বল, পিছিয়ে পরা এবং পূর্বে কম জিপিএপ্রাপ্ত শিক্ষার্থীদের ভাল ফলাফলের কারণে শিক্ষা প্রতিষ্ঠানটি সাভারের সুধিমহলে  আলোচিত হয়ে আসছে।

শিক্ষাক্ষেত্রের যেকোনো পর্যায়ে পাঠদানের ক্ষেত্রে ডিজিলাইজেশন এখন সময়ের চাহিদা। আর এই চাহিদার সাথে পূর্ণ একাত্মতা ঘোষণা করে কলেজ অব ফাইন্যান্স এন্ড ম্যানেজমেন্ট-এর শ্রেণি পাঠদানে প্রজেক্টরের ব্যবহার করা হয়ে থাকে; যা আমাদেরকে বৈশ্বিক শিক্ষাব্যবস্থার সাথে তাল মিলিয়ে চলতে সাহায্য করছে। এখন আপনারা আমাদেরকে এই যে www.cfmcollege.edu.bd এই ওয়েবসাইটটির মাধ্যমে আরও নিবিড়ভাবে জানার সুযোগ পাচ্ছেন এবং এছাড়াও প্রতিষ্ঠানটির ভর্তি সংক্রান্ত নানাবিধ তথ্য, বিভিন্ন অভ্যন্তরীণ ও পাবলিক পরীক্ষার ফলাফল এবং কলেজ সংক্রান্ত অন্যান্য তথ্যাদি সহজেই অনলাইনে জানার সুযোগ পাচ্ছেন তা-ও এই ডিজিলাইজেশন প্রক্রিয়ার ধারাবাহিকতার কারণেই সম্ভব হচ্ছে।

আগামী দিনগুলোতেও আপনাদের সন্তান এবং আমাদের শিক্ষার্থীদের প্রভূত উন্নতিকল্পে আমাদের এই প্রচেষ্টা ও সাফল্যযাত্রা অব্যাহত থাকবে বলে আমার বিশ্বাস।

ধন্যবাদ!

 

মো. ইশতিয়াক উজ্জামান

অধ্যক্ষ

কলেজ অব ফাইন্যান্স এন্ড ম্যানেজমেন্ট